চুয়াডাঙ্গা রবিবার , ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চুয়াডাঙ্গা নিউ আল-আমিন হোটেল,গ্রিনফুড সহ ৩ প্রতিষ্ঠান কে জরিমানা

বাণিজ্য  মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয় ও জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর সার্বিক নির্দেশনায় চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহমেদ এর নেতৃত্বে চুয়াডাঙ্গার বড়বাজার ও নিউমার্কেট এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযানে বড়বাজার চৌরাস্তা মোড়ে অবস্থিত মেসার্স নিউ আল আমিন হোটেলে ফ্রিজে রক্তযুক্ত পঁচা গরুর ভুড়ি, মাছ, বাসি গ্রিল চিকেন একই সাথে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করে রাখা, কর্মচারীদের স্বাস্থ্য পরীক্ষা ও স্বাস্থ্যবিধি না মানা, অস্বাস্থ্যকরভাবে খাদ্য দ্রব্য তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৪৩ ধারায় ২০,০০০/- টাকা জরিমানা করা হয় এবং পরবর্তীতে এরুপ অপরাধ বা ভোক্তাদের সাথে খারাপ ব্যবহারের প্রমাণ পাওয়া গেলে বন্ধ করে দেওয়া হবে মর্মে সতর্ক করা হয়।

পরে মেসার্স গ্রিনফুডে অভিযানে মেয়াদ উত্তীর্ণ পণ্য জব্দ করা হয় এবং আমদানিকারকের ট্যাগ বিহীন অবৈধ বিদেশি পণ্য বিক্রয়, তৈরিকৃত পণ্যের যথাযথ মোড়কীকরণ বিধি লংঘন করার অপরাধে ৩৭ ও ৫১ ধারায় ২০,০০০/- টাকা ও মেসার্স রতন ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদ উত্তীর্ণ কসমেটিকস ও ট্যাগ বিহীন অবৈধ পণ্য রাখার অপরাধে ৩৭, ৫১ ধারায় ১২,০০০/- টাকা জরিমানা করা হয়।

অভিযানে ০৩টি প্রতিষ্ঠানকে মোট ৫২,০০০/- টাকা জরিমানা করা হয় এবং সবাইকে সতর্ক করে দেওয়া হয়।

 

নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। এসময় চুয়াডাঙ্গা চেম্বার অফ কমার্স এর সভাপতিসহ ব্যবসায়ীক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন:
[democracy id="3"]
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
চুয়াডাঙ্গা'র এরকম আরো ইনফো