চুয়াডাঙ্গা বুধবার , ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

একই দিন বাংলাদেশ ক্রিকেটের পর ফুটবলেও হার

একই দিন বাংলাদেশ জাতীয় ফুটবল ও ক্রিকেট দলের ম্যাচ ছিল। সন্ধ্যায় ক্রিকেট দল হেরেছে সফরকারী নিউজিল্যান্ডের বিরুদ্ধে। রাতে কিরগিজস্তানের বিশকেকে জামাল ভূঁইয়ারা হেরেছেন ফিলিস্তিনের বিপক্ষে। বিশকেক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে জামালরা হেরেছেন ০-২ গোলে।

র‌্যাঙ্কিং ও শক্তিমত্তায় ফিলিস্তিন বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে। বাংলাদেশের কোচ জেমি ডে এই সিরিজ নিয়েছেন সাফের জন্য প্রস্তুতি হিসেবে। গতকাল অনুশীলন শেষে বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া নতুন খেলার ধরনের কথা বলেছিলেন। আক্রমণভাগে নিয়মিত তিন জন রাখা ছাড়া নতুনত্ব খুব একটা চোখে পড়েনি।

ম্যাচের শুরু থেকে স্বাভাবিকভাবে নিয়ন্ত্রণ ছিল ফিলিস্তিনের। ম্যাচের ৩৩ মিনিটে প্রথম গোল আদায় করে দলটি। এই গোলের পেছনে গোলরক্ষক শহিদুল আলম সোহেলের কিছুটা দায় রয়েছে। মাঝমাঠের একটু সামনে ফিলিস্তিন ফরোয়ার্ড একটা লম্বা বল ঠেলেন বক্সের ওপর। সোহেল সেই বল ধরতে সামনে আসেন। সোহেল সেই বলের লাগাল পাওয়ার আগেই ফিলিস্তিন ফরোয়ার্ড মোহাম্মদ ইদ সতীর্থের উদ্দেশ্যে বল ঠেলেন বক্সের মধ্যে। ফরোয়ার্ড খাহরুভের বল জালে পাঠাতে সমস্যা হয়নি।

প্রথমার্ধে বাংলাদেশ আরও পিছিয়ে পড়তে পারত। গোলরক্ষক সোহেলের দুইটি দুর্দান্ত সেভে সেটা হয়নি। প্রথম গোলের ভুলটি কিছুটি হলেও পুষিয়েছেন দলের সিনিয়র গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে অবশ্য বাংলাদেশ আরেক দফা পিছিয়ে পড়ে। এবার বাঁ প্রান্ত থেকে একটি ক্রস হয়। সেই ক্রস বাংলাদেশের ডিফেন্ডার ক্লিয়ার করতে ব্যর্থ হয়। ফিলিস্তিন ফরোয়ার্ড হেডে গোল করতে ভুল করেনি।

দুই গোলে পিছিয়ে পড়ার পর ৬৫ মিনিটে প্রথম খেলোয়াড় পরিবর্তন করেন কোচ জেমি ডে। পাঁচ বছর পর খেলতে নামা ডিফেন্ডার রেজাউল করিমের পরিবর্তে মাঠে নামান রিয়াদুল হাসান রাফিকে। এর কিছুক্ষণ পর আরও দুইটি পরিবর্তন করেন একসঙ্গে মতিন মিয়া ও তারিক কাজীর পরিবর্তে সুমন রেজা ও বিপলু আহমেদ মাঠে নামেন।

৮২ মিনিটে আবার দুইটি পরিবর্তন করেন জেমি। এবার সুযোগ দেন কানাডা প্রবাসী রাহবারকে। তার সঙ্গে নামান আরকে ফরোয়ার্ড ইব্রাহীমকে। দুই ফরোয়ার্ড নামার পর খেলার গতি কিছুটা বাড়লেও গোল আদায় করতে পারেননি জামালরা। শেষ পর্যন্ত ২-০ স্কোরলাইনে শেষ হয় ম্যাচ।

ফিলিস্তিন ২ সেপ্টেম্বর প্রথম ম্যাচে স্বাগতিক কিরগিজস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল। বাংলাদেশকে হারিয়ে তারা জয়ে ফিরল। বাংলাদেশের পরবর্তী ম্যাচ ৭ সেপ্টেম্বর মঙ্গলবার স্বাগতিক কিরগিজস্তানের বিপক্ষে।

আপনার মতামত লিখুন:

:

[democracy id="3"]
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
খেলাধুলা'র এরকম আরো ইনফো