চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশে করোনায় মৃত্যু ২১৭৭, শনাক্ত ছাড়ালো ১ লাখ ৭২ হাজার

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশে কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমিত রোগী শনাক্ত ও এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা প্রতিদিনই আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। স্বাস্থ্য অধিদফতরের প্রতিদিনের হেলথ বুলেটিনে কোন দিন সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, আবার কোন কোন দিন সর্ব্বোচ্চ মৃত্যুর খবরও দেয়া হচ্ছে।

বুধবার (৮ জুলাই) কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরও ৪৬ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছে। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৯৭ জনে। এদিকে গত ২৪ ঘন্টায় আরও ৩ হাজার ৪৮৯ জনের শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এতে এখন পর্যন্ত দেশে করোনা সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৭২ হাজার ১৩৪ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৩৬ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট ৮০ হাজার ৮৩৮ জন।

দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৮৮৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। ১৫ হাজার ৬৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো আট লাখ ৮৯ হাজার ১৫২টি। বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় যে ৪৬ জন মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৩৮ জন এবং নারী ৮ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২২ দশমিক ২৬ শতাংশ। সবমিলিয়ে, নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৯ দশমিক ৩৬ শতাংশ। এখন পর্যন্ত রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৭ দশমিক ৯৬ এবং মৃত্যুর হার এক দশমিক ২৮ শতাংশ বলেও জানান স্বাস্থ্য অধিদফতরের এই কর্মকর্তা।

আপনার মতামত লিখুন:

:

[democracy id="3"]
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
করোনা'র এরকম আরো ইনফো