চুয়াডাঙ্গা বুধবার , ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শোক দিবসের নাটকে তারিন-শতাব্দী

বিনোদন ডেস্ক:

বাঙালি জাতির কালো অধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপরিবারে মৃত্যুকে নিয়ে এবার তৈরি হচ্ছে বেশ কিছু নাটক। যার মধ্যে রূপক গল্পে নির্মিত হচ্ছে গোলাম সোহরাব দোদুলের ‌‘রানার’। যেখানে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে অভিনেত্রী তারিন জাহানকে। আরও একটি ভূমিকায় থাকছেন শতাব্দী ওয়াদুদ।

তারিন-শতাব্দীকে নিয়ে গত বছরও একই বিষয়ে ‘মৃতের আত্মহত্যা’ নামে নাটক নির্মাণ করেছেন গোলাম সোহরাব দোদুল। এবারও তিনি একই বিষয়ে অন্য একটি গল্প তুলে ধরতে যাচ্ছেন এ দুজনের মাধ্যমে।

নাটকটি প্রসঙ্গে এর পরিচালক গোলাম সোহরাব দোদুল বলেন, ‘‘বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা আর ছোটবেলার আবেগী অনেক স্মৃতির কারণে মুক্তিযুদ্ধের কাহিনিচিত্র নির্মাণে আমি উৎসাহিত হয়েছি। তবে বঙ্গবন্ধুকে নিয়ে কিছু করার সুযোগ হয়ে উঠছিল না। গত বছর ১৫ আগস্ট, জাতীয় শোক দিবসে সেই সুযোগ আসে। নির্মাণ করি ‘মৃতের আত্মহত্যা’। এ বছরও একই জুটি নিয়ে জাতীয় শোক দিবসে তৈরি করছি ‘রানার’। এটি একটি রূপক গল্প।’’

জানা যায়, গল্পটি ১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াল ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে। এটি লিখেছেন সালাহ উদ্দিন শোয়েব চৌধুরী।

পরিচালক জানান, সবকিছু ঠিক থাকলে কিছুদিনের মধ্যেই শুটিং শুরু করবেন তারা। ইতিমধ্যে শতাব্দী ওয়াদুদ ও তারিনের সঙ্গে বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। একটি বেসরকারি টিভিতে এটি প্রচার হবে। নাটকটি প্রযোজনা করছে ক্রাউন এন্টারটেইনমেন্ট।

আপনার মতামত লিখুন:

:

[democracy id="3"]
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
ক্যারিয়ার'র এরকম আরো ইনফো