চুয়াডাঙ্গা বুধবার , ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বকাপ বাছাই: প্রথমার্ধেই ০-২ গোলে পিছিয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

যে শঙ্কা ছিল সেটাই হলো। একের পর এক কাতার ফুটবলারদের আক্রমণের ঢেউ আঁচড়ে পড়ল বাংলাদেশ রক্ষণে। জামাল ভূঁইয়া-তপু বর্মনরা ৯ মিনিটে বেশি নিজেদের পোস্ট অক্ষত রাখতে পারল না। ০-২ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করতে হলো।

বিশ্বকাপ ও এশিয়া কাপের যৌথ বাছাইয়ে এখন কাতারের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। শুক্রবার বাংলাদেশ রাত ১০টায় শুরু হয় ম্যাচটি।

দোহার আব্দুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ‘ই’ গ্রুপের প্রিলিমিনারি রাউন্ডের ম্যাচটি। প্রথম পর্বে ‍দুই দলের দেখায় ঘরের মাঠে ০-২ গোলে হেরেছিল বাংলাদেশ।

কোচ জেমি ডে বাংলাদেশ একাদশে বড়সড় চমক দেন এক নম্বর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে না রেখে। ক’দিন আগেই নেপালের বিপক্ষে সিরিজে প্রথম ম্যাচে আন্তর্জাতিক অভিষেক হওয়া আনিসুর রহমান জিকোর ওপর আস্থা রেখেছেন তিনি। বসুন্ধরা কিংসের এই গোলরক্ষক অবশ্য বেশ কিছু ভালো সেভ করেছেন।

এ ছাড়া নম্বর নাইন পজিশনের অভিজ্ঞ নাবিব নেওয়াজ জীবনের পরিবর্তে প্রথম একাদশে নামানো হয় মাহবুবুর রহমান সুফিলকে। যিনি নেপালের বিপক্ষে প্রথম ম্যাচে গোল করেন এবং সিরিজের সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

তবে প্রথমার্ধ জুড়ে আক্রমণ ভাগে সুফিল, সাদ, বিপলুরা বল পেয়েছেন কমই। রক্ষণ সামলাতেই যে কেটেছে সময়।

ম্যাচের ৪ মিনিটেই গোল হজম করতে পারত বাংলাদেশ। যদি না আহমেদ আলায়েলদিনের হেড সাইড পোস্টে না লাগত। তবে স্বাগতিকদের খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি।

৯ মিনিটে পিছিয়ে পড়ে বাংলাদেশ। বাঁ প্রান্ত থেকে সতীর্থের বাড়ানো বল আব্দুলাজিজ পোস্টে মারে। যা বাংলাদেশের খেলোয়াড়ের গায়ে লেগে জালে জড়ায়।

৩১ মিনিটে আকরাম আফিফেরর শট গোলরক্ষক জিকো রুখে দিলেও দুই মিনিট পরই জাল খুঁজে নেন আফিফ। বক্সের বাইরে থেকে নেওয়ার তার দূর পাল্লার শট শুধু চেয়ে চেয়ে দেখতে হয়েছে জিকোকে। করার ছিল না কিছুই।

প্রথমার্ধ জুড়ে বাংলাদেশ বলার মতো কোনো আক্রমণই তৈরি করতে পারেনি।

আপনার মতামত লিখুন:

:

[democracy id="3"]
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
খেলাধুলা'র এরকম আরো ইনফো