চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

অলিম্পিকে শুরু হচ্ছে বাংলাদেশি সাঁতারুদের মিশন

এরই মধ্যে শুটার আবদুল্লাহ হেল বাকী, দুই আর্চার রোমান সানা ও দিয়া সিদ্দিকী আসর থেকে বিদায় নিয়েছেন। এবার সেরা টাইমিং উপহার দিয়ে সম্মানজনক অবস্থানে থাকার প্রত্যয় দুই সাঁতারু আরিফুল ও জুনাইনার। পুরুষদের ১০ হিট আর নারীদের ১১ হিটের মধ্যে সেরা ১৬ টাইমিংধারী খেলবেন পরবর্তী পর্যায়ে।


‌‌আন্তর্জাতিক অলিম্পিক কমিটির বৃত্তিতে গেলো দুই বছর প্যারিসে উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন আরিফুল ইসলাম। আর জুনাইনা ব্রিটেনে কঠোর অনুশীলন করে নিজেকে অলিম্পিকের জন্য প্রস্তুত করেন। সাবেক জাতীয় সাঁতারু নিবেদিতা দাসের অধীনে গেল ক’দিন টোকিওর অ্যাকুয়েটিক সেন্টারে অনুশীলনে ব্যস্ত সময় পার করেন আরিফুল ও জুনাইনা আহমেদ।‌

এর আগে দুই সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ তাদের নিয়মিত ওয়ার্মআপের অংশ হিসেবে বুধবার (২৮ জুলাই) টোকিওতে অনুশীলন সেশন সেরেছেন।

মার্চপাস্টে জাতীয় পতাকা বহনের জন্য আরিফুল আগেই টোকিও গেছেন। জুনাইনা গেছেন পরে। সাঁতারুরা সকাল-বিকেল দুই সেশন করে অনুশীলন করছেন। আরিফুল এ পর্যন্ত ১১ সেশন এবং জুনাইনা ৪ সেশন অনুশীলন করেছেন।

এদিকে টোকিও অলিম্পিকে দক্ষিণ আফ্রিকা প্রথম সোনার দেখা পেয়েছে সাঁতারে। তাতজানা শোয়েনমেকারের হাত ধরে এসেছে এই পদক। বিশ্বরেকর্ড গড়ে দেশকে ভাসিয়েছেন উৎসবে তিনি।


এর আগে টোকিও অলিম্পিকে পুরুষদের ১০০ মিটার ফ্রিস্টাইল সাঁতারে রেকর্ড গড়ে স্বর্ণপদক জিতেছেন কেলেব ড্রেসেল। অলিম্পিকের মতো বড় আসরে যুক্তরাষ্ট্রের এই সুইমারের এটি প্রথম সাফল্য। পুরুষদের ২০০ মিটার ব্রেস্টস্ট্রোকে অলিম্পিকে রেকর্ড গড়ে স্বর্ণপদক জিতেছেন অস্ট্রেলিয়ার স্ট্যাবলেটি।

এছাড়া নারীদের ২০০ মিটার বাটারফ্লাইয়ে রেকর্ড গড়ে স্বর্ণপদক জিতেছেন চীনের জং ইউফেই। পুরুষদের রোয়িংয়ে লাইটওয়েট ডাবল স্কালসে প্রথম হয়েছে আয়ারল্যান্ড। আর নারীদের রোয়িংয়ের ডাবলসে স্বর্ণ পদক জিতেছে নিউজিল্যান্ড।
আপনার মতামত লিখুন:
[democracy id="3"]
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
খেলাধুলা'র এরকম আরো ইনফো