চুয়াডাঙ্গা বুধবার , ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সংযোগ ভলান্টিয়ার্স বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখার কমিটি গঠিত হয়েছ

অন্জ্ঞন সাহা আবির,নিজস্ব প্রতিবেদক,চুয়াডাঙ্গা ইনফো ডট কম.

২০২০ সালের ২৭ মার্চ যখন করোনা সারা বিশ্বে ছড়িয়ে যেতে শুরু করেছে তখন বাংলাদেশের মানুষের জন্য আশির্বাদ হয়ে জন্ম নেয় সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশন।বুয়েটের কিছু প্রাক্তন শিক্ষার্থীদের প্রচেষ্টায় সংযোগের অনলাইন ভিত্তিক কার্যক্রম শুরু হয়। প্রথম দিকে করোনা আক্রান্ত রোগীদের প্লাজমা সংগ্রহ করা ও করোনা রোগীদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকদের সুরক্ষায় পিপিই ও সুরক্ষা সামগ্রী উপহার দেওয়ার মাধ্যমে কার্যক্রম এগিয়ে নিতে শুরু করে। পরবর্তিতে করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সাপোর্ট, কেয়ার গিভার সেবা, করোনাতে ক্ষতিগ্রস্ত মানুষদের স্বাবলম্বী করণ, নারীদের স্বাবলম্বী করণ, প্রতিবন্ধীদের উন্নয়ন, রক্তদান, ফ্রি মেডিকেল ক্যাম্প, দরিদ্র অসহায় রোগীদের চিকিৎসা সহায়তা, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষা সহায়তা সহ বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে বাংলাদেশের প্রায় অর্ধশত জেলাতে কার্যক্রম চালিয়েছে সংযোগ।

 

চুয়াডাঙ্গা জেলাাতেও সক্রিয় ভাবে সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশনের কার্যক্রম চলমান রয়েছে।তারই ধারাবাহিকতায় সংযোগ ভলান্টিয়ার্স বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখার কমিটি অনুমোদন করা হয়েছে।সংযোগ ভলান্টিয়ার্স বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃআরমান হোসেন স্বাক্ষরিত এক পত্রে আল রোমাজ রাজন কে সভাপতি এবং হাফিজ আজাদকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্য বিশিষ্ট চুয়াডাঙ্গা জেলা কমিটি ১ বছরের জন্য অনুমোদন করা হয়।অন্যান্য সদস্যরা হলেন মুজতাহিদুল ইসলাম-সহ-সভাপতি,শোয়েব আকতার–সহ-সাধারণ সম্পাদক,মুনতাসির তানজিল-ট্রেজারার,তাবির-প্রোজেক্ট বিষয়ক সম্পাদক ,ডাঃ শিরিনা আক্তার(শিরিন)–স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, আসিমুজ্জামান–কৃষি বিষয়ক সম্পাদক,নাঈম আকতার–তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক,অন্জ্ঞন সাহা আবির–সমাজ কল্যাণ এবং শিক্ষা বিষয়ক সম্পাদক,এবং আশিকুর রহমান-পরিবেশ বিষয়ক সম্পাদক,মো সাকিব হোসেন-কার্যকারী সদস্য।এছাড়াও চুয়াডাঙ্গা জেলার সংযোগ সমন্বয়ক সিয়াম শাহরিয়ার কে কেন্দ্রীয় কমিটির প্রোজেক্ট ম্যানেজমেন্ট সেক্রেটারী হিসেবে পদোন্নয়ন করা হয়েছে।

 

 

সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশনের বর্তমান চেয়ারম্যান স্থপতি জালাল আহমেদ ও সাধারণ সম্পাদক প্রকৌশলী আহমেদ জাভেদ জামাল।সংযোগের ইয়ুথ উইং ” সংযোগ ভলান্টিয়ার্স, বাংলাদেশ” যুবউন্নয়নে কাজ করে যাচ্ছে।দক্ষতা বৃদ্ধি, সামাজিক সচেতনতা বৃদ্ধি, সহ আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে সংযোগের স্বেচ্ছাসেবীরা।” সংযোগ ভলান্টিয়ার্স, বাংলাদেশ” এর কেন্দ্রিয় কমিটিতে সভাপতিত্ব করছেন ডা. আরমান হোসেন দীপ্ত। অন্যান্য জেলার মত চুয়াডাঙ্গা জেলাতেও সংযোগের কার্যক্রম শুরু হয় ২০২১ সালের ৩০ মে। করোনায় বিপর্যস্ত চুয়াডাঙ্গাবাসীর মাঝে জরুরী অক্সিজেন সেবা নিয়ে কাজের মাধ্যমে শুরু হয় সংযোগ চুয়াডাঙ্গা জেলা কার্যক্রম।বর্তমানে সংযোগের সকল কার্যক্রমের ধারাবাহিতা চুয়াডাঙ্গাতে অব্যাহত রয়েছে।তারমধ্যে উল্লেখযোগ্য হলো-চুয়াডাঙ্গা সদর হাসপাতালে দুইটি এবং দামুড়হুদা এবং জীবননগর স্বাস্থ্যকমপ্লেক্স ১ টি করে মোট ৪ টি অক্সিজেন কন্সেন্ট্রেটর উপহার প্রদান,চুয়াডাঙ্গার অগ্নিদগ্ধ কন্যা শোভাকে চিকিৎসা সহায়তা বাবদ নগদ ১ লক্ষ টাকা সহোযোগীতা,শারিরীক প্রতিবন্ধি আনারুল কে স্বাবলম্বী করণে মুদি দোকান উপহার,শীতার্থদের মাঝে শীত বস্ত্র উপহার,শারদীয় দুর্গা পুজা উপলক্ষে দরিদ্র হিন্দু ধর্মালম্বীদের মাঝে পোশাক উপহার প্রদান,চুয়াডাঙ্গা আলমডাঙ্গা ডাউকি মহিলা এতিমখানা ও মাদ্রাসাতে কক্ষ নির্মান বাবদ ২০০০০ সহায়তা প্রদান।এছাড়াও শিক্রণ,ব্লাড ডোনেট, ফ্রি মেডিকেল ক্যাম্প সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে সংযোগ চুয়াডাঙ্গা জেলা টিম।

আপনার মতামত লিখুন:
[democracy id="3"]
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
করোনা'র এরকম আরো ইনফো